কানাডার নাগরিক অক্ষয়!

বিনোদন ডেস্ক : ভারতের জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। প্রায় প্রতিটি ছবি দিয়েই মাত করে চলেছেন ভারতের দর্শকদের। সম্প্রতি মুক্তি পাওয়া তার ‘২.০’ ছবিটিও ভারতের সিনেমা হলে বেশ ছাড়া ফেলেছে। কিন্তু ভারতের সেই নায়ক অক্ষয় নাকি কানাডিয়ার নাগরিক! তিনি নাকি ভারত ছাড়ার কথাও বলেছেন!

সম্প্রতি কানাডার টরোন্টোর এক অনুষ্ঠানে নিজাকে কানাডার অধিবাসী বলে দাবি করেন হাউসফুলের নায়ক অক্ষয়। এ সময় তিনি জানান, অবসর গ্রহণের পরে তিনি কানাডাতেই পাকাপাকি ভাবে থেকে যেতে চান। তার মতে, টরোন্টোই তার ‘ঘর’।

তবে তার সম্পর্কে খোঁজখবর রাখেন এমন মহলের বক্তব্য, বছর দুয়েক আগে নাগরিকত্ব নিয়ে এক সমস্যায় পড়েন অক্ষয়। বিদেশে এক শুটিং চলাকালীন সমস্যাটি ঘটে।

লন্ডনের হিথরো বিমানবন্দরে তার পাসপোর্ট পরীক্ষা করতে গিয়ে দেখা যায়, তিনি কানাডিয়ান পাসপোর্ট বহন করছেন। ওদিকে উইকিপিডিয়াতেও তাকে ‘কানাডিয়ান সিটিজেন’ হিসেবে বর্ণনা করা হয়েছে। আদ্যন্ত ভারতীয় এই অভিনেতাকে নিয়ে এই কাণ্ডে সরব হয় মিডিয়া।

পরে জানা যায়, অক্ষয় কুমারকে কানাডার এক বিশ্ববিদ্যালয় সম্মানসূচক নাগরিকত্ব প্রদান করে। তিনি ভারত ও কানাডা-দুই দেশেরই নাগরিক। তবে ভারত এমন যৌথ নাগরিকত্বের স্বীকৃতি দেয় না। তার ফলেই হয়তো তার এ সিদ্ধান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *