কোলে তুলে বৃদ্ধকে রাস্তা পার করে দিলেন ওসি, ভাইরাল ছবি

চট্টগ্রাম মেট্রোপলিটন পু্লিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবুর রহমান গত দু’দিন আগে এক অনুষ্ঠানে বলেছেন, মানুষের মধ্যে যেমন ভালো-খারাপ আছে, আমাদের পুলিশের মধ্যেও ভালো-খারাপ আছে। জনগণের সহায়তা নিয়ে খারাপ পুলিশ সনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাই।’

পুলিশের মধ্যে যে ভালো মানুষ রয়েছে, সেটার প্রমাণ পাওয়া গেছে শের আলী, কালাম, পারভেজ, শবনম, দিদারুল, জহিরুল, মোস্তাফিজের মতো অনেক পুলিশ সদস্যের কর্মকাণ্ডে। এবার প্রমাণ দিলেন রাজধানীর কদমতলী থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. সাজু মিয়া।

গত সোমবার রাস্তার ধারে পথচারীর ক্যামেরায় বন্দি হয়েছে ঢাকা মেট্রোপলিটন পু্লিশের (ডিএমপি) এই মানবতাবাদী কর্মকর্তার কর্মকাণ্ড। সেই চিত্রে দেখা যাচ্ছে, রাস্তার অন্যপাশ থেকে অসুস্থ ব্যক্তিকে কোলে করে নিয়ে রাস্তা পার করে দিচ্ছেন তিনি।

সাজু মিয়া যখন অসুস্থ বৃদ্ধকে দেখছিলেন, সে সময়ই তার চোখে ধরা পড়ে উদ্বেগ। তাই যখন তিনি গাড়ি থামাচ্ছিলেন, তখনই বোঝা যাচ্ছিল, বৃদ্ধের দিকেই এগিয়ে যাচ্ছেন তিনি।

ওই অবস্থায় পুলিশের ওই কর্মকর্তা কী করেন, তা ক্যামেরাবন্দি করার চিন্তা মাথায় আসে রাস্তার অপরপাশে থাকা অজ্ঞাত ব্যক্তির। তিনি ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর তা নজর কাড়ে অনেকেরেই। মুহূর্তেই ভাইরাল হয়ে যায় এই ছবিটি।

এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী প্রমিজ সুপার স্টোরের কর্মচারীরা বলেন, অসহায় মানুষের সেবা করা হলেই নিরাকার খোদার সেবা করা হয়। ওসি সাহেব সেই কাজই করেছেন। এ ধরনের ছবি ভাইরাল হতে হতেই সবার মধ্যে মানবিকতাটাও ভাইরাল হতে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *