সহিংসতা এড়াতে সারা দেশে বিজিবি মোতায়েন

রাজধানীসহ সারা দেশে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে এবার মাঠে নামলেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীসহ সারা দেশে বিজিবি সদস্যরা অবস্থান নিতে শুরু করেছেন বলে ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন বাহিনীটির জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ মোহসিন রেজা। তিনি জানিয়েছেন, সারা দেশে ১০১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, যেসব এলাকায় বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করবেন তাদেরকে সেসব নির্ধারিত স্থানে পাঠানো হচ্ছে। তবে এখনো মোতায়েন করা হয়নি। মোতায়েন হলে বিষয়টি জানিয়ে দেওয়া হবে।

বিজিবি সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর ও ঢাকা বিভাগীয় এলাকায় মোট ১০১৬ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া সারা দেশেই বিজিবি সদস্যরা যার যার নির্ধারিত স্থানে অবস্থান নিতে শুরু করেছে। পরে ঘোষণা দিয়ে তাদের নির্বাচনী মাঠে মোতায়েন করা হবে।

এদিকে ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন জানান, কুমিল্লার ১১টি ও চাঁদপুরের ৬টি সংসদীয় আসনে সকাল থেকে বিজিবি মোতায়েন শুরু করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে রাজধানীসহ সারাদেশে বিজিবি সদস্যরা অবস্থান নিতে শুরু করেছেন বলে পরিবর্তন ডটকমকে নিশ্চিত করেছেন বাহিনীটির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা।

তিনি বলেন, যেসব এলাকায় বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করবেন তাদেরকে সেসব নির্ধারিত স্থানে পাঠানো হচ্ছে। তবে এখনো মোতায়েন করা হয়নি। মোতায়েন হলে বিষয়টি জানিয়ে দেওয়া হবে।

বিজিবি সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর ও ঢাকা বিভাগীয় এলাকায় মোট ১৪১ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া সারাদেশেই বিজিবি সদস্যরা যার যার নির্ধারিত স্থানে অবস্থান নিতে শুরু করেছে। পরে ঘোষণা দিয়ে তাদের নির্বাচনী মাঠে মোতায়েন করা হবে।

পেঁয়াজে এত রোগ সারে জানতেন কি পড়ুন তাহলে!

সকালে ঘুম থেকে উঠে যে কাজ করলে খুব দ্রুত ফর্সা ও সুন্দর হবেন আপনিও! 

রসুনের ওপর ভিক্স লাগিয়ে দিন, তারপর এর ফলাফল দেখবেন নিজের চোখেই!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *