কেন ছোট স্মার্টফোন তৈরি করে না ওয়ানপ্লাস?

ঢাকা : অক্টোবর মাসে ওয়ানপ্লাস সিক্সটি উন্মুক্তের সময় কোম্পানি জানিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রে টি-মোবাইলের সঙ্গে যৌথভাবে উন্মুক্ত হবে এই স্মার্টফোন।

যুক্তরাষ্ট্রে ওয়ানপ্লাস সিক্সটি উন্মুক্তের ৩০ দিনের মধ্যেই সেই দেশে বিক্রি ২৪৯ শতাংশ বেড়েছে। সম্প্রতি এই কথা জানিয়েছেন ওয়ানপ্লাসের প্রধান নির্বাহী কর্মকর্তা পিট লাউ।

সম্প্রতি হাওয়াই দ্বীপে কোয়ালকমের টেক সামিটে এক সাক্ষাৎকারে পিট জানিয়েছেন, বাজারে ছোট ফোনের চাহিদা থাকার কারণেই ওয়ানপ্লাস প্রিমিয়াম সেগমেন্টে ছোট মাপের স্মার্টফোন নিয়ে আসতে চায়। যদিও ছোট ফোনে ছোট ব্যাটারি ব্যবহারের জন্য ব্যাটারি ব্যাক আপ এক বড় সমস্যা হয়ে দাঁড়ায়। তাই ওয়ানপ্লাস সিক্সটি-এর চেয়ে ছোট স্মার্টফোন উন্মুক্ত করলে ফোনের ব্যাটারি ব্যাক আপের সাথে আপোষ করতে হবে।

পিট লাউ বলেন, ‘ব্যাটারি সমস্যার সমাধান করলে আমরা নিঃসন্দেহে বাজারে ছোট স্মার্টফোন নিয়ে আসব। গত কয়েক বছরে ব্যাটারি প্রযুক্ততে যুগান্তকারী পরিবর্তন আসেনি।’

এ ছাড়াও এই সাক্ষাৎকারে পিট বলেন মার্কিন যুক্তরাষ্ট্রে গত ৩০ দিনে কোম্পানির স্মার্টফোন বিক্রি বেড়েছে ২৪৯ শতাংশ। টি মোবাইলের সাথে হাত মিলিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে ওয়ানপ্লাস সিক্সটি উন্মুক্ত করে এই সাফল্য পেয়েছেন তারা।

যুক্তরাষ্ট্রে মোট পাঁচ হাজার ৬০০ টি মোবাইল স্টোর থেকে ওয়ানপ্লাস সিক্সটি বিক্রি হচ্ছে।

সম্প্রতি ওয়ানপ্লাস জানিয়েছিল, ২০১৯ সালের গোড়ায় প্রথম ফাইভজি ওয়ানপ্লাস স্মার্টফোন বাজারে আসবে। কোম্পানির অন্যান্য ফোন থেকে ২০০ থেকে ৩০০ মার্কিন ডলার বেশি দামে বাজারে আসবে ওয়ানপ্লাসের প্রথম ফাইভজি স্মার্টফোন।

কোম্পানির স্মার্ট টিভি উন্মুক্ত প্রসঙ্গে ওয়ানপ্লাস সিইও জানিয়েছেন, ‘আমরা এখনই স্মার্ট টিভি উন্মুক্ত করছি না। সঠিক প্রস্তুতি নিয়ে আমরা এই পণ্য বাজারে আনব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *